নিষিদ্ধ হতে যাচ্ছেন রোনালদো

ইউরোপিয়ান ফুটবলের গত মৌসুমে ক্রিস্টিয়ানো রোনালদোর দুর্দান্ত নৈপুণ্যে ভর করে রিয়াল মাদ্রিদ জিতেছিল লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ শিরোপা। এবারও নতুন মৌসুমের শুরুটা দারুণভাবে করেছেন এসময়ের অন্যতম সেরা ফুটবলার। সুপার কাপের প্রথম লেগের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে করেছেন দুর্দান্ত এক গোল। রিয়ালও পেয়েছে ৩-১ গোলের জয়। কিন্তু এত কিছুর পরও স্বস্তিতে থাকতে পারছেন না রোনালদো।

বার্সেলোনার বিপক্ষে স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগের ম্যাচে দারুণ এক গোল করলেও রোনালদোকে মাঠ ছাড়তে হয়েছে লাল কার্ড দেখার হতাশা নিয়ে। ৮৩ মিনিটের মাথায় লাল কার্ড দেখার পর মেজাজ হারিয়ে ফেলেছিলেন রোনালদো। রেফারিকে দিয়েছিলেন ধাক্কা। আর এই আচরণের জন্য এখন বেশ কিছু ম্যাচে নিষেধাজ্ঞার মুখে পড়তে পারেন এই পর্তুগিজ তারকা।

লাল কার্ড দেখার জন্য এমনিতেই সুপার কাপের দ্বিতীয় লেগের ম্যাচটি খেলতে পারবেন না রোনালদো। তবে শাস্তিটা বাড়তেও পারে। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের নিয়ম অনুযায়ী রেফারির সঙ্গে সহিংস আচরণের জন্য সর্বোচ্চ ১২ ম্যাচ নিষিদ্ধ করা হতে পারে কোনো খেলোয়াড়কে। এখন রোনালদোর বিরুদ্ধেও এমন কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে কিনা, সেটাই দেখার বিষয়।

স্প্যানিশ ফুটবলের নিয়ম অনুযায়ী রোনালদোকে যদি চার ম্যাচ নিষিদ্ধ করা হয়, তাহলে পর্তুগিজ এই তারকা খেলতে পারবেন না শুধু স্প্যানিশ সুপার কাপে। আর যদি চার ম্যাচের বেশি ম্যাচ নিষেধাজ্ঞার মুখে পড়েন, তাহলে লা লিগার ম্যাচগুলোও মাঠের বাইরে থাকতে হবে রোনালদোকে।

সুত্রঃ ntvbd