ধর্ষণ মামলায় রাম রহিমের সাজা ১০ বছর

দুই অনুসারীকে ধর্ষণ করার অভিযোগে দোষী সাব্যস্ত স্ব-ঘোষিত আধ্যাত্মিক ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংহকে ১০ কারাদণ্ড দেয়া হয়েছে। সোমবার স্থানীয় সময় বিকাল সাড়ে তিনটার দিকে বিচারক জগদীপ সিংহ এই রায় দেন।

রাম রহিমের সাজা ঘোষণা করতে সোমবার স্থানীয় সময় দুপুর আড়াইটায় হেলিকপ্টারে চড়ে জেলে পৌঁছান বিচারক জগদীপ সিংহ। দুপুর পৌনে দুটো নাগাদ কপ্টারে জেলে প্রবেশ করলেন দু’পক্ষের আইনজীবীরা।

এর আগে শুক্রবার সিবিআইয়ের বিশেষ আদালতের রায়ে দোষী সাব্যস্ত হন রাম রহিম। রায় বের হতেই ডেরা সমর্থকদের লাগামছাড়া তাণ্ডবে মৃত্যু হয় অন্তত ৩৮ জনের। ডেরা সমর্থকদের না ঠেকাতে পারায় আঙুল উঠেছে প্রশাসনের দিকে। সে দিনের কথা মাথায় রেখে আর কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না প্রশাসন।

নিরাপত্তার স্বার্থে জেলের মধ্যেই উড়িয়ে নিয়ে আসা হচ্ছে বিচারক-সহ গোটা আদালত। ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে গোটা রোহতক। সিবিআইয়ের বিশেষ আদালতের সেই বিচারক জগদীপ সিংহকে ইতোমধ্যেই বিশেষ নিরাপত্তা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র।

হাঙ্গামা ঠেকাতে ইতোমধ্যেই আটক করা হয়েছে প্রায় হাজার জনকে। ডেরার সদর দফতর থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে ৩০ হাজার ভক্তকে। জেলায় মোতায়েন করা হয়েছে ২৮ কোম্পানি আধা সামরিক বাহিনী।

সুত্রঃ http://www.breakingnews.com.bd/bangla/india/35765.online