বিপিএলের শেষ চারে যাচ্ছে কারা?

নিউজ ডেস্কঃ
চলমান বিপিএলে রোববার (৩ ডিসেম্বর) দিনের প্রথম ম্যাচে সৌম্য সরকার-তাসকিন আহমেদদের চিটাগং ভাইকিংসকে হারায় নাসির হোসেন-সাব্বির রহমানের সিলেট সিক্সার্স। আর দিনের দ্বিতীয় ম্যাচে মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটান্সকে হারায় মাশরাফির রংপুর রাইডার্স।

এই আসর থেকে বিদায় নেওয়া চিটাগং ভাইকিংসকে ১০ উইকেটে হারিয়ে নিজেদের প্লে-অফে খেলার আশা বাঁচিয়ে রেখেছিল নাসির-সাব্বিরের সিলেট। ফলে, দিনের দ্বিতীয় ম্যাচটি রংপুরের জন্য হয়ে ওঠে মহা গুরুত্বপূর্ণ ম্যাচ।

মাশরাফির রংপুর মাহমুদুল্লাহ রিয়াদের খুলনার বিপক্ষে ১৯ রানে জয় পাওয়ায় এবারের আসরের শেষ চার নিশ্চিত করে চারটি দল। কুমিল্লা, খুলনা, ঢাকার সঙ্গে শেষ চারে ওঠলো রংপুর। বাদ পড়লো সিলেট, রাজশাহী এবং চিটাগং।

তামিমের কুমিল্লা ১০ ম্যাচ থেকে সর্বোচ্চ ১৬ পয়েন্ট অর্জন করেছে। তাদের হাতে আছে আরও দুটি ম্যাচ। ৫ ডিসেম্বর খুলনার বিপক্ষে খেলবে কুমিল্লা। আর তার পরদিন সিলেটের মুখোমুখি হবে তামিমের দলটি। খুলনার বাকি ওই একটি ম্যাচ। সিলেটের সামনেও আছে ওই একটি ম্যাচই।

এদিকে, ১১ ম্যাচ খেলা ঢাকা ১৩ পয়েন্ট নিয়ে নিজেদের শেষ ম্যাচ খেলবে ৬ ডিসেম্বর রংপুরের বিপক্ষে। রংপুরের হাতেও বাকি আছে সেই ম্যাচটি। টেবিলের তলানিতে থাকা চিটাগং ভাইকিংস ১১ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে ইতোমধ্যেই বিদায় নিয়েছে। নিজেদের শেষ ম্যাচে ভাইকিংসরা লড়বে রাজশাহীর বিপক্ষে। ১১ ম্যাচ থেকে মুশফিক-মোস্তাফিজদের রাজশাহীর পয়েন্ট ৮, অবস্থান ছয়ে। পাঁচ নম্বরে ১১ ম্যাচ থেকে ৯ পয়েন্ট পাওয়া সিলেট।

রংপুর ১১ ম্যাচ থেকে পেয়েছে ১২ পয়েন্ট। চার নম্বরে রয়েছে দলটি।

এক নজরে সব শেষ পয়েন্ট টেবিল:
১ নম্বরে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ১০ ম্যাচে ১৬ পয়েন্ট
২ নম্বরে ঢাকা ডায়নামাইটস ১১ ম্যাচে ১৩ পয়েন্ট
৩ নম্বরে খুলনা টাইটান্স ১১ ম্যাচে ১৩ পয়েন্ট
৪ নম্বরে রংপুর রাইডার্স ১১ ম্যাচে ১২ পয়েন্ট
৫ নম্বরে সিলেট সিক্সার্স ১১ ম্যাচে ৯ পয়েন্ট
৬ নম্বরে রাজশাহী কিংস ১১ ম্যাচে ৮ পয়েন্ট
৭ নম্বরে চিটাগং ভাইকিংস ১১

সুত্রঃ http://www.banglanews24.com/sports/news/bd/621823.details