বিশ্ব ইজতেমা উপলক্ষে রেলওয়ের স্পেশাল ট্রেন চলাচল

নিউজ ডেস্কঃ
আগামী ১২ জানুয়ারি শুক্রবার থেকে টঙ্গীর তুরাগ নদের তীরে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমা শুরু হচ্ছে। দুই পর্বে অনুষ্ঠিত হওয়া ইজতেমার প্রথম পর্ব ১২ তারিখ শুরু হয়ে ১৪ জানুয়ারি শেষ হবে। এরপর ১৯ জানুয়ারি দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে। শেষ হবে ২১ তারিখ।

ইজতেমা উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশ ও বাংলাদেশের সব জেলা থেকে লক্ষ লক্ষ ধর্মপ্রাণ মানুষ টঙ্গীতে জমায়েত হবে। অংশগ্রহণকারী মুসল্লিদের ভ্রমণের সুবিধার্থে আগামী ১২ থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন গন্তব্যে বেশ কিছু স্পাশাল ট্রেন চলাচলের ব্যবস্থা গ্রহণ করেছে বাংলাদেশ রেলওয়ে।

ইজতেমা উপলক্ষে রেলপথ মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তি

৯ জানুয়ারি দুপুরের পর থেকে ১৪ জানুয়ারি আখেরি মোনাজাতের আগ পর্যন্ত ঢাকা অভিমুখী সব ট্রেন টঙ্গী স্টেশনে দুই মিনিট বিরতিতে থাকবে। ১৪ জানুয়ারি সুবর্ণ এক্সপ্রেস, মহুয়া এক্সপ্রেস ও তুরাগ-১, ২ ,৩, ৪ ঢাকা-কুমিল্লা, ঢাকা-টঙ্গী, ঢাকা-জয়দেবপুর ও ঢাকা-নারায়ণগঞ্জের মধ্যে ডেমু (কমিউটার) ট্রেন চলাচল করবে না। এছাড়া ১২, ১৩ ও ১৪ জানুয়ারি ২৫১/২৫২ (লোকাল ট্রেন) আর ১৩ ও ১৪ জানুয়ারি কুশিয়ারা এক্সপ্রেস ট্রেন বন্ধ থাকবে। ১৪ জানুয়ারি সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে মহানগর এক্সপ্রেস।

আখেরি মোনাজাতের পরের দিন টিকিটধারী মুসল্লিদের টঙ্গী স্টেশন থেকে ট্রেনে যাতায়াতের সুবিধার্থে ধূমকেতু, রংপুর এক্সপ্রেস, কিশোরগঞ্জ এক্সপ্রেস, কালনি, যমুনা, সিরাজগঞ্জ, মহানগর এক্সপ্রেস, সুন্দরবন, পারাবত, হাওর, উপকূল, তিস্তা, নীলসাগর, এগারসিন্ধুর, প্রভাতী, অগ্নিবীণা, একতা, জয়ন্তিকা, মহানগর প্রভাতী ও সিল্কসিটি এক্সপ্রেস টঙ্গী স্টেশনে দুই মিনিট করে থামবে বলে জানিয়েছে রেলওয়ে।